‘‘চলো গাছ লাগাই এবং গাছের যত্ন নেই’’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দীপ আনন্দধারা স্কুল ও কলেজ, রংপুর বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে শনিবার (১০ জুন) দীপ আনন্দধারা স্কুল ও কলেজ প্রঙ্গণে প্রধান শিক্ষক মোল্লা হুসাইন আল মামুনের নেতৃত্বে শিক্ষক শিক্ষিকা মণ্ডলী ও সকল শিক্ষার্থীদের অংশগ্রহণে আনন্দঘন পরিবেশে অনুষ্ঠিত হয় বৃক্ষরোপন কার্যক্রম।

একটি ভালো কাজ করি” ইভেন্টে বৃক্ষরোপণ কর্মসূচী পালিত হয়। বিদ্যালয়ের প্রত্যেকটি শিক্ষার্থী একটি করে গাছ লাগিয়ে দিনটিকে তাৎপর্যপূর্ণ করে তোলে। এছাড়া শিশু মানসে গাছের প্রতি ভালোবাসা তৈরীতে ও প্রয়োজনীয়তা উপলব্ধিকরণে প্রথমে বড় পর্দায় “টুমোরো” নামক পরিবেশ সুরক্ষা বিষয়ক ডকুমেন্ট্রি দেখানো হয় এবং ডকুমেন্ট্রির আলোকে তাদের পূর্ব ধারণা ও বাস্তব জ্ঞানের সম্মিলন ঘটানো হয়।

বৃক্ষরোপন কর্মসূচিতে প্রায় ২৫ প্রজাতির ৫০টি গাছ লাগানো হয়। এই গাছগুলোর অধিকাংশই ফলজ, বাকি বনজ, ঔষধী এবং শোভাবর্ধন গাছ। প্রত্যেক শিক্ষার্থী আনন্দের সাথে গাছগুলো লাগানো হয়। গাছ লাগানো শেষে প্রত্যেক শিক্ষার্থী নিজ নিজ লাগানো গাছে নিজের নাম এবং আইডি লেখা প্ল্যাকার্ড লাগিয়ে দেয়। বৃক্ষরোপণের মূল উদ্দেশ্য আমাদের সুপ্রিয় শিক্ষার্থীরা প্রকৃতকে লালন করতে পারে।